এইতো ছিলাম বেশ

তখন আমার বয়স আশি
লেগেই থাকে স্বর্দি কাশি
তোমার মুখে সেই যে হাসি
দেখতে বড় ভালোবাসি...


জানো??  নাতনি টা ঠিক তোমার মত
বড় ছেলে তে মেইল করেছে
নাতি নাকি আড্ডাবাজা
পরীক্ষাতে ফেল করেছে

ছোট মেয়েটার নতুন জামায়
দিতেই চায়না অফিস কামায়
মেয়েটা ঠিক তোমারইই মত
চোখ ফুলিয়ে কাঁদে কত...
জামায় আমার পাগল পাগল
তবু দায়িত্বে সদা অটল

জানো..???
মেয়ে বেশ মানিয়ে নিয়েছে
তোমার গুণই সব পেয়েছে

জানো??
ছোট মেয়েটার ননদ নাকি সাক্ষাত যমদূত
সারাক্ষণই গায়ে পড়ে খুঁজতে থাকে খুঁত
মেয়ে আমার বেশ গোছালো
ঘরে দিয়েছে রঙিন আলো


জানো..???
ছেলেটাকে আমি দ্বিমত করিনি প্রেম করেছে যবে
কে জানিতো বিয়ের পরে এত্তদূরে রবে?


মেয়ের প্রেমটা টিকেনি জানো????
ঠিক তোমারই মত
আমি তা বেশ মত দিয়েছি করিনি অমত ব্রত...
ছেলেপক্ষ কি বলেছে শুনবে তুমি বল???
অমন লক্ষী মেয়ে নাকি মোর দেখতে ভারী কালো
 আমি বললেম ঢের হয়েছে এবার তবে আসুন
মেয়ে কেঁদে বলে " ওগো তুমি একটু এদিকে শুনবে??  আপনারা সব বসুন "
জানো মেয়েটারর আমার ভারী লাজ আর অগাধ ধৈর্য্য ছিল
সবকিছুরই মাথা খেয়ে সে আবার সুযোগ দিল....
ছেলে যখন মাথা নিচু করে বসেই থাকলো সেথা
মেয়ের তখন আঁচলে কাজল লুকিয়ে ফেলেছে ব্যাথা।

জানো বৃদ্ধাশ্রমের ছোট কামড়ায় সুখেই আছি বেশ
আজ বুঝি হায় সুখ দুঃখের সকল হিসেব শেষ....
কি ভাবছো...???
পাগল আমি?? বিয়েই করিনি
সন্তান পেলুম কোথা???
হাহাহা এভাবেই আজ দিন কাটে মোর
সুখের চেষ্টা বৃথা....
সেই যবে তুমি চলে গেলে হেঁটে লাল বেনারসি পড়ে
সেদিনই তো ভেঙ্গেছে আকাশ গিয়েছি আমি মরে
আজ বোধ করি দেহঘড়িটায় ব্যাটারির চার্জ শেষ

দিনশেষে তাই আমি বলে যাই আহা এই তো ছিলাম বেশ......🙂

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

আহবান

ফরেস্ট গ্রিন

আফসোস